শুক্রবার, ০২ অক্টোবার ২০২০ ,

প্রকাশ :২৪ জুন ২০২০ , ১১:৪৯ AM

টেকশই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নবায়যোগ্যশক্তির বিকল্প নেই: সালমান এফ রহমান

single image

সময়ের বাংলা

টেকশই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নবায়যোগ্যশক্তির বিকল্প নেই বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান(সালমান এফ রহমান)।
আজ ২৪ জুন সকাল ১১ টায় ইনস্টিউট অব এনার্জি, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং গ্রীনটেক ফাউন্ডেশন বাংলাদেশ, সোলার এনার্জি সোসাইটি এর যৌথ উদ্যোগে ``২০তম জাতীয় নবায়ন যোগ্য শক্তি শীর্ষক’’  ভার্চুয়াল সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।
সম্মেলনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব আলী সিনেট ভবনে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও চলমান বৈশিক মহামারি কভিড-১৯ এর জন্য অনুষ্ঠানটি ভার্চুয়াল ভাবে করার আয়োজন করা   হয়েছে।
 প্রফেসর ড. আখতার উজ্জামান, ভিসি ঢাকা বিশ্ববিদ্যালয় এর সভাপতিত্বে অনুষ্ঠানে অংশ নেন মিসেস জুয়েনা আজিজ, প্রধান সমন্বয়কারী, এসডিজি অফিস পিএমও; ড. আতিক রহমান, এক্সকিউটিভ ডাইরেক্টর, বাংলাদেশ সেন্টার ফর এ্যাডভান্স স্টাডিজ; ড. সুলতান আহমেদ,সচিব, বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়; মোহাম্মদ আলাউদ্দিন, চেয়ারম্যান, টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ(স্রেডা); মো. মাহমুদ মালিক, সিইও, ইনসোরেন্স ডেভেলঅভমেন্ট কোম্পানি লিমিটেড; ড.শওকত এ.বেগম, বাংলাদেশ ডাইরেক্টর,প্র্যাকটিকাল এ্যাকশন; ড.মোহাম্মদ আবদুল মজিদ, এক্সিকিউটিভ ডাইরেক্টর,গ্রীনটেক ফাউন্ডেশন বাংলাদেশ; প্রফেসর ড.সাইফুল হক, পরিচালক,ইনস্টিউট অব এনার্জি, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মো. লুৎফর রহমান, সিইও, গ্রীনটেক ফাউন্ডেশন বাংলাদেশ।
দুইদিনব্যাপী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন সরকারি, বেসরকারি উন্নয়ন সংস্থা, দেশিও ও আর্ন্তজাতিক এনজিও ও সংশ্লিষ্ট বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাগণ। সম্মেলনের সহযোগিতায়  রয়েছে  স্রেডা, ইডকল,FERB। নলেজ পার্টনার  Political Action Consultanting, ওপিআরসি।

সম্মেলনের উদ্ধোধনী অনুষ্ঠানে Poor People`s energy outlook 2019 নামে একটি বই উদ্ধোধন করা হয়। যা Political Action কর্তৃক প্রকাশিত।
ভার্চুয়াল অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য লিংক : সম্মেলনের অংশগ্রহন করতে ভিজিট করুন

এই বিভাগের আরো খবর ::

Image

নামাজের সময়সূচী

সূর্যোদয় ভোর ৫ : ৪০ টা
ফজর ভোর ৬ : ০০ টা
যোহর দুপুর ১: ০০ টা
আছর বিকাল ৪ : ৩০ টা
মাগরিব সন্ধা ৬ : ৩০ টা
এশা রাত ৮ : ১৫ টা
সূর্যাস্ত সন্ধ্যা ৬ : ০০

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সিটি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।’ আপনি কি তা-ই মনে করেন?