মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বার ২০২০ ,

প্রকাশ :০৮ জুলাই ২০২০ , ১০:০৭ PM

কুয়েতের নাগরিক হলে পাপুলের সংসদ সদস্যপদ বাতিল হবে: প্রধানমন্ত্রী

single image

মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার লক্ষ্মীপুরের এমপি কাজী শহীদ ইসলাম পাপুল সেই দেশের নাগরিকত্ব নিয়ে থাকলে তার সংসদ সদস্য পদ বাতিল হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৮ জুলাই) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী তার বক্তব্যে কুয়েতে মানব পাচারের অভিযোগে আটক সংসদ সদস্য পাপুলের নাম উল্লেখ না করে বলেন, ‘সে কিন্তু স্বতন্ত্র সংসদ সদস্য। নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার জন্য আমাদের কাছে নমিনেশন চেয়েছিলো। আমি কিন্তু দেইনি। সে কুয়েতের নাগরিক কিনা আমরা সেটা কুয়েতের সঙ্গে কথা বলছি। যদি তাই হয় তাহলে তার ওই সিট হয়তো খালি করে দিতে হবে। কারণ যেটা আইনে আছে সেই আইন মেনেই সব হবে। তার বিরুদ্ধে আমরা এখানেও তদন্ত করছি।’ 

পাচারের শিকার পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ এনেছে কুয়েতি প্রসিকিউশন। সাধারণ শ্রমিক হিসাবে কুয়েত গিয়ে বিশাল সাম্রাজ্য গড়ে তোলেন পাপুল। ২০১৮ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। শুধু তাই নয়, নিজের স্ত্রী সেলিনা ইসলামকেও সংরক্ষিত আসনে সংসদ সদস্য করে আনেন তিনি।

এই বিভাগের আরো খবর ::

Image

নামাজের সময়সূচী

সূর্যোদয় ভোর ৫ : ৪০ টা
ফজর ভোর ৬ : ০০ টা
যোহর দুপুর ১: ০০ টা
আছর বিকাল ৪ : ৩০ টা
মাগরিব সন্ধা ৬ : ৩০ টা
এশা রাত ৮ : ১৫ টা
সূর্যাস্ত সন্ধ্যা ৬ : ০০

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সিটি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।’ আপনি কি তা-ই মনে করেন?