মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বার ২০২০ ,

প্রকাশ :০৬ সেপ্টেম্বার ২০২০ , ১০:২৯ AM

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে টানা চতুর্থ দিনেও ফেরি চলাচল বন্ধ

single image

ফাইল ছবি

নাব্য সংকটে মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে চতুর্থ দিনের মতো ফেরি চলাচল বন্ধ রয়েছে। উভয় ঘাটে আটকা পড়ে আছে শতাধিক যানবাহন। এ অবস্থায় ভিড় বেড়েছে লঞ্চ ও স্পিডবোটে। পাশাপাশি দৌলতদিয়া-পাটুরিয়া রুটে বেড়েছে যানবাহনের চাপ।

এই সুযোগ অনেকে অতিরিক্ত যাত্রী নিয়ে পদ্মা নদী পারাপার করছে লঞ্চ ও স্পিডবোর্ড। বিকল্প না থাকায় অনেকে ঝুঁকি নিয়ে ট্রলারে নদী পারপার হচ্ছেন। প্রায় এক সপ্তাহ ধরে ঘাটে আটকা পড়া পণ্যবাহী ট্রাকের চালকেরা অলস সময় কাটাচ্ছেন। লোকশানের কথা জানিয়েছেন তারা।

এদিকে শিমুলিয়া ঘাটে ফেরি চলাচল বন্ধ থাকায় অনেকে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে যাতায়াত করছে। এতে যানবাহনের চাপ কিছুটা বাড়লেও দুর্ভোগ কমাতে প্রশাসনের নেয়া উদ্যোগে অনেকটা ঝামেলা ছাড়াই পারাপার হচ্ছেন যাত্রীরা।

 একদিকে তীব্র স্রোত অন্যদিকে নাব্য সংকট; ২৯শে আগস্ট থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে প্রতিদিন ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখা হচ্ছিল। এরমধ্যে বৃহস্পতিবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে শিবচরের কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশে ছেড়ে যাওয়া দুইটি ফেরি চ্যানেলমুখে আটকে যায়। এরপর থেকে এই রুটে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ করে দেয়া হয়।

এই বিভাগের আরো খবর ::

Image

নামাজের সময়সূচী

সূর্যোদয় ভোর ৫ : ৪০ টা
ফজর ভোর ৬ : ০০ টা
যোহর দুপুর ১: ০০ টা
আছর বিকাল ৪ : ৩০ টা
মাগরিব সন্ধা ৬ : ৩০ টা
এশা রাত ৮ : ১৫ টা
সূর্যাস্ত সন্ধ্যা ৬ : ০০

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সিটি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।’ আপনি কি তা-ই মনে করেন?