মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বার ২০২০ ,

প্রকাশ :০৯ সেপ্টেম্বার ২০২০ , ০১:০১ PM

'মসজিদে অগ্নিকাণ্ডে তিতাস, বিপিডিসি, রাজউক ও মসজিদ কমিটির দায় রয়েছে

single image

ফাইল ছবি

নারায়ণগঞ্জে মসজিদে অগ্নিকাণ্ডে তিতাস, বিপিডিসি, রাজউক, মসজিদ কমিটি এই চার সংগঠনেরই দায় রয়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। 

একইসাথে ক্ষতিগ্রস্ত ৩৭ জনের পরিবারকে ৫ লাখ করে সাত দিনের মধ্যে ক্ষতিপূরণ দিতে তিতাসকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তিতাস গ্যাস ক্ষতিপূরণের এই টাকা নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে পৌঁছে দেবে। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মোহাম্মদ খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

এদিকে, নিহত ও আহতদের পরিবারকে কেনো ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে না, জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

এছাড়াও উন্নত দেশে এমন অগ্নিকাণ্ড ঘটলে তিতাসের এমডি, মসজিদের আশপাশের অবৈধ স্থাপনার মালিকদের সাথে সাথে গ্রেপ্তার করা হতো বলেও মন্তব্য করেছেন আদালত। গত সোমবার এ বিষয়ে রিটটি করেন ব্যারিস্টার মারিয়াম খন্দকার ।

গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) এশার নামাজের সময় মসজিদের ভেতরে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অর্ধশত মানুষ আহত হয়। দগ্ধ হয়ে ৩৭ জন চিকিৎসাধীন অবস্থায় ছিলেন এর মধ্যে ২৮ জন মারা গেছে। ২৬ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে ১৪ জনকে নারায়ণগঞ্জে ও বাকিদেরকে তাদের নিজ জেলার গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর ::

Image

নামাজের সময়সূচী

সূর্যোদয় ভোর ৫ : ৪০ টা
ফজর ভোর ৬ : ০০ টা
যোহর দুপুর ১: ০০ টা
আছর বিকাল ৪ : ৩০ টা
মাগরিব সন্ধা ৬ : ৩০ টা
এশা রাত ৮ : ১৫ টা
সূর্যাস্ত সন্ধ্যা ৬ : ০০

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সিটি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।’ আপনি কি তা-ই মনে করেন?