শনিবার, ২৪ অক্টোবার ২০২০ ,

প্রকাশ :২৯ সেপ্টেম্বার ২০২০ , ০২:০২ PM

রংপুরে স্ত্রীকে পুড়িয়ে মারায় স্বামীর মৃত্যুদণ্ড

single image

প্রতীকী ছবি

রংপুরে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে মারার ঘটনায় স্বামী মোশাররফ হোসেনকে মৃত্যুদন্ড এবং তার সহযোগী হবিবর রহমানকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক যাবিদ হোসেন এ রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী মোশাররফ পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

২০০৬ সালের ১৫ই অক্টোবর নগরীর মন্থনা এলাকায় স্বামী মোশারফ হোসেন যৌতুকের টাকা না পেয়ে স্ত্রী মর্জিনা খাতুনের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় তার দাদাশ্বশুর হবিবর রহমান মর্জিনাকে ধরে রাখে। মর্জিনার চিৎকার শুনে প্রতিবেশিরা তাকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এ ঘটনায় নিহত মর্জিনা খাতুনের বড় ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে। স্বাক্ষীদের সাক্ষ্য ও জেরা শেষে স্বামী মোশাররফ হোসেনকে মৃত্যুদণ্ড ও সহযোগী হবিবর রহমানকে যাবজ্জীবন কারাদন্ড ও উভয়কে এক লাখ টাকা করে জরিমানার আদেশ দেয় আদালত। 

এই বিভাগের আরো খবর ::

Image

নামাজের সময়সূচী

সূর্যোদয় ভোর ৫ : ৪০ টা
ফজর ভোর ৬ : ০০ টা
যোহর দুপুর ১: ০০ টা
আছর বিকাল ৪ : ৩০ টা
মাগরিব সন্ধা ৬ : ৩০ টা
এশা রাত ৮ : ১৫ টা
সূর্যাস্ত সন্ধ্যা ৬ : ০০

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সিটি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।’ আপনি কি তা-ই মনে করেন?