শনিবার, ২৪ অক্টোবার ২০২০ ,

প্রকাশ :০৩ অক্টোবার ২০২০ , ০৭:৩৯ PM

শ্রীপুরে বিরল রোগে আক্রান্ত এতিম মনির

single image

ছবি: সময়ের বাংলা

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নে সোনাব গ্রামে বিরল রোগে আক্রান্ত কিশোর মনির মিয়া (১৬)। এখন বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছে। পরিবারের সামর্থ্য নেই মনিরের উন্নত চিকিৎসা করার।

উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামের মৃত লাল মিয়ার ছেলে মনির। লাল মিয়ার দাম্পত্ত জীবনে তিন কন্যা দুই ছেলে তার মধ্যে মনির তৃতীয়,জন্মের পর থেকেই বিরল রোগে আক্রান্ত।

মনিরের মা মিলন জানান, বিগত ১৫ বছর আগে মনিরের বাবা মারা যান,যখন বুঝতে পারি মনিরের চোখে স্বাভাবিকের থেকে একটু অন্যরকম, পরবর্তী সময়ে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে চিকিৎসার জন্য যান। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করাতে পারেন না তার পরিবার। জন্মের পর থেকেই চোখের এই সমস্যা নিয়ে বিপদে পড়েন রয়েছেন তার বাবা-মা।

স্থানীয় ডাক্তাররা ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার পরামর্শ দেন তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে হবে। কিন্তু গরিব এতিম মনিরের পরিবারের আর্থিক সমস্যার জন্য চিকিৎসা করাতে পারছে না।

সুতী সুরক্ষা পরিষদ নির্বাহী সদস্য ও কেন্দ্রীয় সভাপতি চেতনা ৭১ রাহাত আকন্দ জানান, এই এতিম ছেলেটার নাম মনির মেধাবী ছাত্র বিরল রোগে আক্রান্ত। কুলির কাজ করে সংসার চালানোর পাশাপাশি পড়ালেখা করে ধামলই উচ্চবিদ্যালয়ে । সহায় সম্বলহীন মনির তার বিরল রোগটির কারনে এক চোখে দেখতে পায়না।

মনিরের সাথে কথা বললে সে আক্ষেপ করে বলে অনেকেই তার দিকে হা করে তাকিয়ে থাকে তখন তার কাছে খুব খারাপ লাগে। মনির তার এই বিরল রোগ থেকে মুক্তি চায় সমাজের আট দশটা মানুষের মতো বাঁচতে চায়। সমাজের উচ্চবিত্ত ও মানবিক মানুষগুলোর সুনজর আশা করছি কেউ যেন অসহায় মনিরের বিরল রোগটির চিকিৎসার ব্যায়বার বহন করে মনিরের মুখে হাসি ফোটান। এবং সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ রইল আপনারা এই অসহায় ছেলেটার জন্য কিছু লিখুন, যাতে করে কোন মানবিক মানুষ বা সংস্থার নজরে পড়ে মনিরের এই বিরল রোগের চিকিৎসার দায়িত্ব নেয়। কেউ কি নেই এই সমাজে এতিম অসহায় মেধাবী ছাত্র মনিরের পাশে দাড়ানোর মতো?।

এই বিভাগের আরো খবর ::

Image

নামাজের সময়সূচী

সূর্যোদয় ভোর ৫ : ৪০ টা
ফজর ভোর ৬ : ০০ টা
যোহর দুপুর ১: ০০ টা
আছর বিকাল ৪ : ৩০ টা
মাগরিব সন্ধা ৬ : ৩০ টা
এশা রাত ৮ : ১৫ টা
সূর্যাস্ত সন্ধ্যা ৬ : ০০

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সিটি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।’ আপনি কি তা-ই মনে করেন?