সোমবার, ২৫ জানুয়ারী ২০২১ ,

প্রকাশ :০৬ জানুয়ারী ২০২১ , ০৬:০৫ PM

জিএম কাদেরের বিশেষ সহকারী হলেন মীর আসুদ

single image

ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি’র বিশেষ সহকারী হিসেবে নিয়োগ পেয়েছেন মীর আব্দুস সবুর আসুদ।

বুধবার (৬ জানুয়ারি) জাতীয় পার্টি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক সাংগঠনিক আদেশে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি পার্টির গঠনতন্ত্রের ২০/১ (১) ক ধারা মোতাবেক প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ-কে জাতীয় পার্টি চেয়ারম্যানের বিশেষ সহকারী পদে নিয়োগ প্রদান করেছেন। যা ইতোমধ্যে কার্যকর করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মীর আব্দুস সবুর আসুদ ১৯৮৩ সালে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের হাত ধরে জাতীয় পার্টির রাজনীতিতে যাত্রা শুরু করেন।

যুব সংহতি ও জাতীয় পার্টির বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে তিনি দলটির প্রেসিডিয়াম সদস্য এবং জাতীয় শ্রমিক পার্টির সমন্বয়কারীর দায়িত্ব পালন করছেন। ’৮৩ থেকে ’৯০ সাল পর্যন্ত যুব সংহতির কেন্দ্রীয় সদস্য, অবিভক্ত ঢাকা মহানগরীর সহ-সভাপতি, ’৯১-২০০০ জাতীয় পার্টির যুগ্ম সাংগঠনিক সম্পাদক, একইসঙ্গে যুবসংহতির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ ও অভিবক্ত মহানগরীর সভাপতি ছিলেন তিনি। ২০০১ থেকে ২০০৬ যুবসংহতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সহ-সভাপতি পরবর্তীতে সভাপতি। একই সময়ে জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

২০০৬ সালে জাপার যুগ্ম মহাসচিব, ২০০৭ সালে ভাইস চেয়ারম্যান, পরবর্তীতে এরশাদের যুব বিষয়ক উপদেষ্টা একইসঙ্গে সহযোগী সংগঠন জাতীয় ক্রীড়া সংহতির দায়িত্ব পালন করেন। রাজনীতিতে যুক্ত হওয়ার আগে তিনি দাপিয়েছেন ফুটবল মাঠেও। তিনি প্রথম বিভাগ ফুটবল লীগে এবং জাতীয় দলের ডাক পাওয়া ফুটবল খেলোয়াড় ছিলেন। ১৯৭৪ সাল থেকে ১৯৮২ সাল পর্যন্ত তিনি ইন্টার স্কুল-কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলের খেলোয়াড় ছিলেন।

তিনি ১৯৮৩-২০১৪ সাল পর্যন্ত ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের পরিচালনা পরিষদের সদস্য, সহ-সভাপতি, মোহামেডান স্পোটিংক্লাব ও সদস্য সোনালী অতীত ক্লাবের কার্যকরী কমিটির সদস্য ছিলেন।

তথ্য সূত্র : নিউজ নাউ 

এই বিভাগের আরো খবর ::

Image

নামাজের সময়সূচী

সূর্যোদয় ভোর ৫ : ৪০ টা
ফজর ভোর ৬ : ০০ টা
যোহর দুপুর ১: ০০ টা
আছর বিকাল ৪ : ৩০ টা
মাগরিব সন্ধা ৬ : ৩০ টা
এশা রাত ৮ : ১৫ টা
সূর্যাস্ত সন্ধ্যা ৬ : ০০

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সিটি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।’ আপনি কি তা-ই মনে করেন?