সোমবার, ২৫ জানুয়ারী ২০২১ ,

প্রকাশ :০৯ জানুয়ারী ২০২১ , ১১:৫২ AM

বড়গোবিন্দপুরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

single image

ছবি : সময়ের বাংলা

দেশে চলছে কনকনে শীত, পাশাপাশি ঘন কুয়াশায় অসহায় দারিদ্র মানুষের কষ্টের সীমা থাকে না। এসব হতদরিদ্র শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন সমাজের অনেক হৃদয়বান মানুষ। ঠিক তেমনই একজন মানবতার কর্মী আলহাজ্ব সামসুল হক পালোয়ান।

প্রতি বছরের ন্যায় এবছরও ৮ জানুয়ারি শুক্রবার তার নিজ এলাকায় অসহায় হতদরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।   

আলহাজ্ব সামসুল হক পালোয়ানের পক্ষ থেকে কম্বল বিতরণ করেন তারই বড় ভাই ফজলুল হক পালোয়ান। এসময় আর উপস্থিত ছিলেন লাবিব উদ্দিন মন্ডল, সবুর মেম্বার ও বড় গোবিন্দপুর ব্লাড ডোনেশন ক্লাবের সভাপতি আরিফ হোসেন সহ কিছু সদস্য।   

গরীব অসহায় মানুষের পাশে দাড়াতে পেরে আলহাজ্ব সামসুল হক পালোয়ানের বক্তব্য জানতে চাইলে তিনি জানান, এরকম মহান কাজের পর নিজের মধ্যে এক অন্যরকম ভাললাগা কাজ করে যেটি আমি বলে বা লিখে বোঝাতে পারবো না । মহান আল্লাহ রাব্বুল আলামিন আমাদের এই সকল কাজ গুলোকে কবুল করে নিন আমীন ।

সমাজকল্যাণ ক্ষেত্রে আলহাজ্ব সামসুল হক পালোয়ানের  অবদানের কিছু চিত্র: 

নিজ এলাকায় সাধারণ জণগনের মাঝে শিক্ষার দ্যুতি ছড়ানোর জন্য ১৯৯২ সালে বাবার নামে প্রতিষ্ঠা করেন ফালো পালোয়ান উচ্চ বিদ্যালয়। তিনি এবং তার পরিবারের সকল সদস্য গণের পক্ষ থেকে বিদ্যালয়ের নামে ১৫০ শতাংশ জমি দিয়েছেন। যেখানে হাজার হাজার শিক্ষার্থীরা স্বপ্ন বুনন করে চলছে। বড় গোবিন্দপুর ঈদগাহ ময়দান তৈরির জন্য ২০ শতাংশ জমি দিয়েছেন। এলাকায় রাস্তাঘাটের উন্নয়ে তার অবদান রয়েছে। ২০১৯ সালে পাইকপাড়া থেকে সানিউর রহমানের বাড়ি পর্যন্ত পর্যন্ত ২ কিলোমিটার পাকা রাস্তা করণ করা হয়। এ রাস্তা নির্মাণের পিছনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে মূলত তার উদ্যোগেই এবং তিনিই প্রথমে রাস্তা করার জন্য প্রস্তাব দেন ।তিনি ছিলেন সমন্বয়কারী ,উদ্যোক্তা, প্রস্তাবক। 

পাইকপাড়া বাজার পার হয়ে ফালো পালোয়ান স্কুলে যাওয়ার আগে যেই ব্রিজ অবস্থিত সেই ব্রিজ নির্মাণে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।  বড় গোবিন্দপুর গ্রামে বিদ্যুতায়নের জন্য তার ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ ।২০০৫ সালে তিনি তার নিজ উদ্যোগে এবং তত্ত্বাবধানে বড় গোবিন্দপুর বাসীর সকলের সাথে একমত হয়ে এলাকায় বিদ্যুৎ আনেন এবং তিনি ছিলেন নেতৃত্ব দানকারী। বড় গোবিন্দপুর পোস্ট অফিসের জমি দানকারী। পোস্ট অফিস প্রতিষ্ঠায় তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তার নিজ গ্রামে মসজিদ কমিটির সভাপতি এবং এবং অন্যতম দাতা। বড় গোবিন্দপুর সহ চাঁপাইর ইউনিয়নের প্রায় সকল মসজিদ,মাদ্রাসায়,তার অনুদান রয়েছে।

এই বিভাগের আরো খবর ::

Image

নামাজের সময়সূচী

সূর্যোদয় ভোর ৫ : ৪০ টা
ফজর ভোর ৬ : ০০ টা
যোহর দুপুর ১: ০০ টা
আছর বিকাল ৪ : ৩০ টা
মাগরিব সন্ধা ৬ : ৩০ টা
এশা রাত ৮ : ১৫ টা
সূর্যাস্ত সন্ধ্যা ৬ : ০০

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সিটি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।’ আপনি কি তা-ই মনে করেন?